ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আওয়ামী লীগ প্রার্থী সালাম মুর্শেদীকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
আওয়ামী লীগ প্রার্থী সালাম মুর্শেদীকে তলব

খুলনা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে আদালতে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (২৭ ডিসেম্বর) খুলনা-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ তানিয়া সুলতানা লিপি এ আদেশ দেন।

আদেশে বলা হয়েছে, আপনি আব্দুস সালাম মুর্শেদী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০২ খুলনা-৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত মাপের সাদা-কালো পোস্টার ও ব্যানারের পরিবর্তে অতিরিক্ত মাপের রঙিন পোস্টার ও ব্যানার ব্যবহার করেছেন। এছাড়া গত ২৬ ডিসেম্বর মঙ্গলবার নৈহাটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডসহ রূপসা উপজেলার বিভিন্ন সড়কে বাস, ট্রাক, মোটরসাইকেল যোগে মিছিল ও শোডাউন করে সাধারণ জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন; যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর (ক) বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

আপনার উক্ত আচরণবিধি লঙ্ঘনজনিত কার্যক্রম সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হয়েছে, যা নির্বাচন কমিশন কর্তৃক গঠিত অত্র অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে।

এ অবস্থায় আপনার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রকাশ করা হবে না-মর্মে ২৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১২টার সময় আপনাকে সিনিয়র সহকারী জজ, ডুমুরিয়া আদালত, খুলনায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।