ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জীবন্ত ঈগল নিয়ে নির্বাচনী প্রচারণা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
জীবন্ত ঈগল নিয়ে নির্বাচনী প্রচারণা!

রাজশাহী: রাজশাহীতে এক প্রার্থীর পক্ষে জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের প্রচারণার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগও করা হয়েছে।

অভিযোগটি করেছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নৌকার প্রার্থী আবদুল ওয়াদুদ দারার প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আব্দুস সামাদ। গত শনিবার (৩০ ডিসেম্বর) অভিযোগটি করা হয়।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২৭ ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখা গেছে, কবিরুল ইসলাম নামে এক ব্যক্তি জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচন প্রচারণা চালাচ্ছেন। তিনি রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের সমর্থক। জীবন্ত প্রাণী নিয়ে প্রচারণা চালানো নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। তাই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

অ্যাডভোকেট আব্দুস সামাদ বলেন, জীবন্ত প্রাণী নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা করা বিপন্ন প্রজাতির প্রাণী সংরক্ষণ আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অনুরোধ জানানো হয়েছে।

তবে রাজশাহী-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান বলেন, কোন কর্মী বা সমর্থক এমন কাজ করেছেন, তা আমার জানা নেই।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।