ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী পবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী পবন হাবিবুর রহমান পবন

লক্ষ্মীপুর: আচরণবিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিলের একদিন পর তা স্থগিত করেছে উচ্চ আদালত। ওই আদেশের ফলে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে পবন তার ব্যবহৃত ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন। এতে উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পাওয়ার কথা জানান কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ঈগল প্রতীকের হাবিবুর রহমান পবন।

পোস্টে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ... আল্লাহর দরবারে অনেক শোকরিয়া! অবশেষে আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফেরত পেলাম। প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা এবং নির্বচন কমিশনের প্রতি অনেক কৃতজ্ঞতা। আমার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্যে। আমার নির্বাচনী এলাকা লক্ষ্মীপুর-০১ (রামগঞ্জ) আসনের জনগণের প্রতি সালাম, অনেক কৃতজ্ঞতা এবং সম্মান জানাচ্ছি। ’

এ বিষয়ে হাবিবুর রহমান পবন বলেন, নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে যাই। আদালতের ১০ নম্বর বেঞ্চের বিচারক মো. ইকবাল কবির ও বিচারক এসএম মনিরুজ্জামানের দ্বৈত বেঞ্চ ইসির আদেশ স্থগিত করেছেন।  

উল্লেখ্য, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) দেখে নেওয়ার হুমকির ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত সোমবার (২ জানুয়ারি) হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করে ইসি।  

নির্বাচনী অপরাধসহ ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটনের দায়ে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও), ১৯৭২ এর ৯১(ই) অনুচ্ছেদের ২ ধারা অনুযায়ী পবনের প্রার্থিতা বাতিল করা হয়।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী হলেন বর্তমান সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। ছয়জন প্রার্থী এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

** আমি নিরপরাধ, আমার ওপরে জুলুম করা হচ্ছে: পবন

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।