ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার উপস্থিতি কম নাকি বেশি সেগুলোর কিছুই জানি না: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ভোটার উপস্থিতি কম নাকি বেশি সেগুলোর কিছুই জানি না: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোটার উপস্থিতি কম কী বেশি সেগুলো আমি কিছুই জানি না। আমি এসে আমার ভোট দিয়ে গেছি, আমি অতটুকুই জানি।

রোববার (৭ জানুয়ারি) রাজধানীর হাবীবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে সকাল ৮টা ৩৯ মিনিটে তিনি ভোট দেন। এরপর ভোটার উপস্থিতি কম কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমি এই মাত্র আমার ভোট প্রদান করেছি। আজকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভালো লাগছে; যে ভোট গ্রহণ শুরু হয়েছে। পাঁচ বছর পর-পর জাতীয় সংসদের এই ভোটটি হয়। সকলের সমন্বিত প্রচেষ্টায় এই ভোট গ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হয়। আমি কেবল আপনাদের অনুরোধ করব ভোটের দৃশ্যমানতা ও স্বচ্ছতা যতটা তুলে ধরা যায়। কারণ, ভোট নিয়ে মানুষের মধ্যে যদি কোনো অনাস্থা থেকে যায়, সেটা যাতে কেটে সেই প্রত্যাশা ব্যক্ত করি।

চলমান সহিংসতার কারণে ভোটার উপস্থিতি কম হওয়ার শঙ্কা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,  আমি ওগুলো নিয়ে কোন চিন্তা-ভাবনা করি না। আমার কাজটা ভোট আয়োজন করা। কে ভোট দিতে আসবেন কি আসবেন না, সহিংসতা হবে কি হবে না সেটা আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

আরও পড়ুন >> ভোট দিলেন সিইসি

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এমকে/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।