ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

২২ ইউপি ভোট: প্রার্থীদের প্রচারের সময় ৯ থেকে ২৬ এপ্রিল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
২২ ইউপি ভোট: প্রার্থীদের প্রচারের সময় ৯ থেকে ২৬ এপ্রিল

ঢাকা: আসন্ন ২২ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ হবে আগামী মঙ্গলবার (৯ এপ্রিল)। এদিন প্রতীক নিয়েই প্রচারে নামতে পারবেন তারা।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান এরই মধ্যে এমন নির্দেশনা প্রার্থীদের অবহিত করতে রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই হয়েছে ১ এপ্রিল, ৭ এপ্রিল পর্যন্ত চলবে আপিল নিষ্পত্তির কার্যক্রম , প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ এপ্রিল। আর প্রতীক বরাদ্দ ৯ এপ্রিল, এদিন থেকে প্রচার চালতে পারবেন প্রার্থীরা। ভোটগ্রহণ হবে ২৮ এপ্রিল।

মো. আতিয়ার রহমান জানান, স্থানীয় সরকার নির্বাচনের ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হয়। এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে ২৮ এপ্রিল সকাল ৮টায়। সে হিসেবে প্রচার বন্ধ হবে ২৬ এপ্রিল দিনগত রাত ১২টায়। অর্থাৎ প্রার্থীরা ৯ এপ্রিল থেকে ২৬ এপ্রিল মধ্যরাত ১২টা পর্যন্ত প্রচারের সময় পাবেন।

২৮ এপ্রিল লক্ষ্মীপুর সদরের দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গাখা, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ; দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ ও বিরল; রাজশাহীর পুঠিয়ার পুঠিয়া; ভোলার লালমোহনের ধলীগৌরনগর ও লর্ডহার্ডিঞ্জ; পটুয়াখালী সদরের কমলাপুর ও ভুরিয়া; বরগুনার আমতলীর আমতলী; সাতক্ষীরা সদরের আলিপুর; সিলেটের গোয়াইনঘাটের বিছনাকান্দি; বাহ্মণবাড়িয়ার কসবার কুটি; কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ইইউডি/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।