ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বাগেরহাটের তিন উপজেলায় ২৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
বাগেরহাটের তিন উপজেলায় ২৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বাগেরহাট: বাগেরহাটে প্রথম ধাপে তিনটি উপজেলা পরিষদের নির্বাচনে ২৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  

অনলাইনে আবেদন দাখিলের পর শেষ দিন সোমবার (১৫ এপ্রিল) দুপুরে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে সশরীরে উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

এর মধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী রয়েছেন।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপে জেলার বাগেরহাট সদর, রামপাল ও কচুয়া উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ১৮ থেকে ২০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল, ২১ এপ্রিল আপিল নিষ্পত্তি, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ৮ মে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এক জন করে প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন- চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিজিয়া পারভিন। যার ফলে এই দুই প্রার্থী এই উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে সরদার মাসুদুর রহমান, শেখ মাহমুদ আলী, মো. আমিরুল ইসলাম ও খান রেজাউল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেছেন।

কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মহিলা নাজমা সরোয়ার, বাগেরহাট জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস এবং প্রয়াত উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমানের ছেলে যুবলীগ নেতা মেহেদী হাসান বাবু মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাধবী  রানী, হনুফা খাতুন ও মোসা. ইয়াসমিন আক্তার এবং ভাইস চেয়ারম্যান পদে ফিরোজ আহমেদ ও শেখ সুমন মনোনয়নপত্র দাখিল করেছেন।

রামপাল উপজেলায় চেয়ারম্যান পদে  বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জামিল হাসান, জেলা আওয়ামী লীগের সদস্য শেখ মো. আবু সাইদ, রামপাল উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান ও জামায়াতে ইসলামী জেলা শাখার সহকারী সেক্রেটারি মো. ইকবাল হোসেন মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে জামায়াতের এই নেতা শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে না। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন জামায়াতের এই নেতা।

এছাড়া এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. হোসনেয়ারা ও মোসা. ছায়রা খাতুন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক, মোল্যা মাসুদ বিল্লাহ, মো. আবুল কালাম আজাদ, মো. আসাদুজ্জামান ও মেহেদী হাসান (মিন্টু) মনোনয়নপত্র জমা দিয়েছেন। কোনো প্রকার ঝুট জামেলা ছাড়াই অনলাইনে মনোনয়নপত্র দাখিল করতে পেরেছেন প্রার্থীরা। তারা নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী।

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শেখ জালাল উদ্দিন বলেন, অনলাইনে আবেদন দাখিলের পর শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে সশরীরে উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।