ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন: রাজশাহীতে এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
উপজেলা নির্বাচন: রাজশাহীতে এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

রাজশাহী: উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে রাজশাহীর গোদাগাড়ী ও তানোরে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

বুধবার (১৭ এপ্রিল) এ নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই হয়েছে।

এতে গোদাগাড়ীর এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিক এ তথ্য নিশ্চিত করেছেন।  
তিনি জানান, বুধবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাইবাছাই করা হয়। এতে জেলার গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য করা হয়েছে।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এখন চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী থাকলেন পাঁচজন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, আওয়ামী লীগ নেতা রবিউল আলম, সাবেক কাস্টমস কর্মকর্তা সুনন্দন দাস ও বিএনপি নেতা সাজেদুর রহমান খান মার্কনী।

রাজশাহীর তানোরে চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। দুজনরই মনোনয়নপত্র বৈধ হয়েছে। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা লুৎফর হায়দার রশীদ ময়না ও আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন। তানোরে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

উপজেলা নির্বাচন সামনে রেখে রাজশাহীর গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। তাদেরও মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।