ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

খাগড়াছড়ির তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
খাগড়াছড়ির তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা 

খাগড়াছড়ি: দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার তিন উপজেলা থেকে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার (২১ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত অনলাইনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

 

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ এ তথ্য নিশ্চিত করেছেন। চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, বর্তমান ভাইস চেয়ারম্যান আক্তার হোসেন, নির্নিমেষ দেওয়ান, জ্ঞান রঞ্জন ত্রিপুরা, সুশীল জীবন ত্রিপুরা, সন্তোষিত চাকমা এবং জাতীয় পার্টির নজরুল ইসলাম।  

ভাইস চেয়ারম্যান পদে ক্যউচিং মারমা, আসাদ উল্লাহ, মো. আবু হানিফ, মো. শাহাবুদ্দিন সরকার, মো. এরশাদ হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা, নিপু ত্রিপুরা ও নিউসা মগ।  

দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম এবং ধর্ম জ্যোতি চাকমা মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. মোস্তফা কামাল, মো. মজিবর ফরাজী, মো. সোলাইমান এবং সুসময় চাকমা মনোনয়নপত্র জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান এবং বিলকিছ বেগম প্রার্থী হয়েছেন।  

পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ছয় প্রার্থী হলেন মিটন চাকমা, চন্দ্র দেব চাকমা, শান্তি জীবন চাকমা, কালাচাঁদ চাকমা, সমর বিকাশ চাকমা এবং মানেক পুতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে লোকমান হোসেন, জয়নাথ দেব, সঞ্চয় চাকমা, সৈকত চাকমা এবং কিরণ ত্রিপুরা মনোনয়ন জমা দিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিতা ত্রিপুরা এবং সুজাতা চাকমা প্রার্থী হয়েছেন।  

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ বলেন, কোনোরকমের ভোগান্তি ছাড়াই প্রার্থীরা ঘরে বসেই অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনে একাধিক প্রার্থী হওয়ায় খাগড়াছড়ির সবকয়টি উপজেলাতেই নির্বাচন উৎসবমুখর হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।