ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন

সালথায় এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
সালথায় এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল মো. ওয়াদুদ মাতুব্বর

ফরিদপুর: আসন্ন ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলাটির বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বাতিল করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াছিন কবীর।

এছাড়া উপজেলাটির ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আছাদ মাতুব্বর ও সালথা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. বাদল হোসেনের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। তবে, উপজেলাটির মহিলা ভাইস চেয়ারম্যান পদে সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।  

সালথা উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উপজেলাটির অন্য দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াছিন কবীর বাংলানিউজকে বলেন, নিজ পরিবারের নামে ঠিকাদারি প্রতিষ্ঠান থাকার কারণে ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান পদে মো. আছাদ মাতুব্বর ও মো. বাদল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে, চাইলে তারা ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে ফরিদপুর জেলা প্রশাসকের (ডিসি) কাছে প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন।  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গত রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। সেসময় উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর ও উপজেলাটির সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান মনোনয়নপত্র দাখিল করেন।  

এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ছয়জন প্রার্থী।  

তারা হলেন- মো. শওকত হোসেন (মুকুল), আমিন খন্দকার, মো. আছাদ মাতুব্বর, মো. ওয়াজেদ শেখ, মো. বাদল হোসেন ও মো. মোশারফ হোসেন।  
এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদের চারজন প্রার্থী হলেন- মোছা. মোরশেদা খানম, ফারজানা ইয়াসমিন, মোছা. শিরি বেগম ও সোহেলী বেগম।

আগামী ২১ মে সালথা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ফরিদপুর জেলা প্রশাসন।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।