ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না: বান্দরবান ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ২, ২০২৪
উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না: বান্দরবান ডিসি

বান্দরবান: আসন্ন উপজেলা নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক (ডিসি) শাহ্ মোজাহিদ উদ্দিন। তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ ও কেউ অনিয়মে জড়ালে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেন ডিসি। প্রধান অতিথি হিসেবে নিজের বক্তব্যে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন শাহ্ মোজাহিদ উদ্দিন।

জেলা প্রশাসক বলেন, বান্দরবান অত্যন্ত শান্তিপ্রিয় জেলা। এই এলাকার জনগণ খুবই সম্প্রীতিতে বিশ্বাস করে। যার প্রমাণ উপজেলা নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের এখনো কোনো অভিযোগ নির্বাচন কমিশনে দেওয়া হয়নি।

একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। নির্বাচন কমিশনকে সহযোগিতা ও নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থীদের আচরণবিধি মেনে চলা জরুরি। নির্বাচনে ভোট গ্রহণ কার্যক্রমে অনিয়মের কোনো তথ্য পেলে আমরা কাউকে ছাড় দেব না। দ্রুত তথ্য যাচাই করে ব্যবস্থা অথবা প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেব, তবু নির্বাচনকে কোনোক্রমে কলুষিত করতে দেব না।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উম্মে কুলসুম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. ছালাহ উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা এবং উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. এস.এম শাহাদাৎ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তারা আসন্ন নির্বাচনে প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তাদের গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপন করেন।

বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী এ কে এম জাহাঙ্গীর ও আব্দুল কুদ্দুছ; আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো.আবুল কালাম ও মো. জামাল উদ্দিন; নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী তোফাইল আহমদ, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী মো. মোস্তফা জামাল, জাকের হোসেন মজুমদারসহ পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন।

আগামী ৮ মে বান্দরবানের সদর উপজেলা ও আলীকদম উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণায় ব্যস্ত রয়েছেন প্রার্থীরা। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত করতে সার্বিক প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মে ২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।