ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন যতীন্দ্র নাথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ১১, ২০২৪
আপিলে প্রার্থিতা ফিরে পেলেন যতীন্দ্র নাথ

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী যতীন্দ্র নাথ মিস্ত্রী আপিলে তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। এর আগে খেলাপি ঋণের জামিনদাতা হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।



আগৈলঝাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বাসুদেব সরকার জানান, শনিবার (১১ মে) বিকেলে বরিশাল জেলা প্রশাসক ও আপিল কর্মকর্তা মো. শহিদুল ইসলাম যতীন্দ্র  নাথ মিস্ত্রীর প্রার্থিতার পক্ষে রায় প্রদান করেন।

এই রায়ের ফলে যতীন্দ্র  নাথ মিস্ত্রীর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করতে আর কোনো বাধা থাকলো না।

এর আগে ৫ মে প্রার্থীদের উপস্থিতিতে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে কাগজপত্র পর্যালোচনা করে খেলাপি ঋণের জামিনদাতা হওয়ার কারণে যতীন্দ্র নাথ মিস্ত্রীর প্রার্থিতা বাতিল করেছিলেন।

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য, বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বাকাল ইউপি সাবেক চেয়ারম্যান যতীন্দ্র নাথ মিস্ত্রী।

সূত্র মতে, উপজেলা নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ছয়জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। ১২ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৩ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করবে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, মে ১১, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।