ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন: গৌরনদী ও আগৈলঝাড়ায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মে ১৩, ২০২৪
উপজেলা নির্বাচন: গৌরনদী ও আগৈলঝাড়ায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

বরিশাল: উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপ সামনে রেখে বরিশালের গৌরনদীর আট প্রার্থী ও আগৈলঝাড়ার ১১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার (১৩ মে) দুপুরে বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

এ সময় গৌরনদী উপজেলায় তিন চেয়ারম্যান প্রার্থী, দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী ও তিন নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে প্রতীক দেওয়া হয়। এ ছাড়া আগৈলঝাড়ায় দুই চেয়ারম্যান প্রার্থী, পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থী ও চার নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীকে প্রতীক দেন রিটার্নিং কর্মকর্তা।  

বরিশালের গৌরনদী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মনির হোসেন কাপ-পিরিচ প্রতীক পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী হারিছুর রহমান মোটরসাইকেল এবং সৈয়দা মনিরুন নাহার মেরী পেয়েছেন আনারস প্রতীক।

প্রতীক বরাদ্দ পেয়ে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সৈয়দা মনিরুন নাহার মেরী বলেন, লটারি হলেও পছন্দ অনুযায়ী আনারস প্রতীক পেয়েছি। এতেই আমি অনেক আনন্দিত।

তিনি বলেন, জনগণ ভোট দিতে পারলে জয় নিশ্চিত। গৌরনদীর বর্তমান নির্বাচনী পরিবেশ মোটামুটি। কিছু হলে তো সাংবাদিকদের জানাবই। তবে পেছনে পেছনে অনেক কিছু হলেও পুলিশ-প্রশাসন তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী হারিছুর রহমান স্থানীয় দলীয় কার্যালয় দখল করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন দাবি করে তিনি বলেন, আমি জেলা মহিলা আওয়ামী লীগের সেক্রেটারি। আর তিনি (হারিচুর রহমান) পৌর আওয়ামী লীগের সভাপতি। তিনি দলীয় কার্যালয় ব্যবহার করলে আমরাও তো সেখানে যাওয়ার চিন্তাভাবনা করব।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থীর মধ্যে জামাল গোমস্তা মাইক ও ফরহাদ হোসেন টিউবওয়েল প্রতীক পেয়েছেন। অন্যদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে আইরিন আক্তার কলস প্রতীক পেয়েছেন। অন্য দুই প্রার্থী শিপ্রা রানী বিশ্বাস ফুটবল ও সাহিদা আক্তার হাঁস প্রতীক পেয়েছেন।

গৌরনদী উপজেলায় সাতটি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৭৩ হাজার ৫৪৮ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ৮৯৪ জন আর নারী ভোটার ৮৬ হাজার ৭৫ জন। মোট ভোটকেন্দ্র ৬৯টি।

অপরদিকে বরিশালের আগৈলঝাড়া উপজেলায় চেয়ারম্যান পদের দুই প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত আনারস ও যতীন্দ্রনাথ মিস্ত্রী দোয়াত-কলম প্রতীক পেয়েছেন।

পাঁচ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জসিম উদ্দিন সরদার মাইক, রফিকুল ইসলাম তালুকদার উড়োজাহাজ, শাহাবুদ্দিন মোল্লা তালা, সবুজ আকন টিউবওয়েল, সঞ্জয় বাড়ৈ চশমা প্রতীক পেয়েছেন।  

চার নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পবিত্র রানী রায় পেয়েছেন কলস। প্রতিদ্বন্দ্বী প্রাথী মনিকা বাড়ৈ সঞ্চিতা হাঁস, মলিনা রানী রায় প্রজাপতি, হাফিজা ইয়াসমিন ফুটবল প্রতীক পেয়েছেন।

আগৈলঝাড়া উপজেলায় পাঁচটি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৩৪ হাজার ১৩৩ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৬৫৮ জন আর নারী ভোটার ৬৬ হাজার ৪৭৫ জন। মোট ভোট কেন্দ্র ৬০টি।

উপজেলা পরিষদ নির্বাচনে ৮ মে প্রথম ধাপে ভোট হয়েছে। এরপর দ্বিতীয় ধাপে ২১ মে, তৃতীয় ধাপে ২৯ মে ও চতুর্থ ধাপে ৫ জুন ভোট হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।