ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, মে ১৬, ২০২৪
চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে (আনারস প্রতীক) চেয়ারম্যান প্রার্থী মো. ওমর ফারুক রুমির পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বী (ঘোড়া প্রতীক) প্রার্থী প্রকৌশলী মকবুল হোসেন পাটোয়ারীর হলফনামায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য গোপনের অভিযোগ উঠেছে।
 
বুধবার (১৫ মে) বিকেলে উপজেলা সদরে প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

এতে প্রার্থীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ওই প্রার্থীর নির্বাচনী সমন্বয়ক মো. সাইফুল ইসলাম মোল্লা।

তিনি লিখিত বক্তব্যে বলেন, নির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী প্রকৌশলী মকবুল হোসেন পাটোয়ারী তার হলফনামায় ২৯টি দলিলে ৯ কোটি ৬১ লক্ষ ১ হাজার টাকা মূল্যের কৃষি জমির তথ্য গোপন করেছেন। নির্বাচনী বিধিমালা অনুযায়ী হলফনামায় প্রার্থী তথ্য গোপন করলে প্রার্থী হিসেবে অযোগ্য বিবেচিত হবে জানা সত্বেও প্রার্থী মোহাম্মদ মকবুল হোসেন পাটোয়ারী নির্বাচনী হলফনামায় তার সম্পদের বিবরণীতে এসব তথ্য গোপন করেছেন। উক্ত প্রার্থী তার নির্বাচনী হলফনামার ৬(খ) (১) নম্বর কলামে স্থাবর সম্পদের ‘কৃষি জমির পরিমাণ ও অর্জনকালীন আর্থিক মূল্য’ এর তথ্য ‘প্রযোজ্য নহে’ মর্মে উল্লেখ করেছেন।

এসব দলিলগুলি ব্যতিত প্রার্থী মকবুল হোসেনের আরও কৃষিজমি রয়েছে। কিন্তু নির্বাচনী হলফনামায় তিনি সব কৃষিজমির তথ্য গোপন করেছেন। এমন পরিস্থিতিতে নির্বাচনী হলফনামায় তথ্য গোপন রাখার দায়ে প্রার্থিতা বাতিলের বিধান থাকায় নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করা প্রার্থী মকবুল হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার হোসেন বলেন, ঘোড়া প্রতীকের প্রার্থী মকবুল হোসেন পাটোয়ারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- শাহরাস্তি পৌরসভা মেয়র হাজী আবদুল লতিফ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি এম এ মান্নান মোল্লা, পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান বেপারী, পৌর যুবলীগের সাবেক আহ্বায়ক শাহ এনামুল হক কমল, আওয়ামী লীগ নেতা আবু নাসের ওয়াজেদ ও উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক মাহফুজুল কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, মে ১৬, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।