ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন কমিশনার

‘নির্বাচনে প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে কিন্তু প্রতিহিংসা যেন না থাকে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ১৭, ২০২৪
‘নির্বাচনে প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে কিন্তু প্রতিহিংসা যেন না থাকে’

ভোলা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব কামাল বলেছেন, নির্বাচনে প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে কিন্তু প্রতিরোধ ও প্রতিহিংসা যেন না থাকে।

শুক্রবার (১৭ মে) বিকেলে ভোলার উপজেলা নির্বাচনে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন শৃঙ্খলা বাহিনী ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে যাতে প্রভাবশালী এমপি-মন্ত্রীরা প্রভাব বিস্তার বা পেশিশক্তি প্রদর্শন করতে না পারে সেদিকেও সতর্ক থাকতে হবে। সব প্রতিদ্বন্দ্বী প্রার্থীই আমাদের কাছে সমান। নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য।  

তিনি আরও বলেন, নির্বাচন পূর্ববর্তী বা পরবর্তী সময়ে সংখ্যলঘুদের ওপর যাতে নির্যাতনের ঘটনা না ঘটে সেজন্য সতর্ক থাকতে হবে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কেন্দ্রে যদি জাল ভোটের প্রমাণ পাওয়া যায়, সেটি বন্ধ করে দেওয়া হবে। ভোট কেন্দ্রে যদি জাল ভোটের প্রমাণ পাওয়া যায়, সেটি বন্ধ করে দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।