ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন সুষ্ঠু হচ্ছে, বললেন রাজশাহী বিভাগীয় কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
নির্বাচন সুষ্ঠু হচ্ছে, বললেন রাজশাহী বিভাগীয় কমিশনার

রাজশাহী: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর সতর্কতায় উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে জানিয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।  

দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (২১ মে) সকালে রাজশাহীর দুর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার গণমাধ্যমকর্মীদের এ কথা জানান।

মঙ্গলবার সকাল থেকে পুঠিয়া বেলপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। এ সময় তিনি ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে আশ্বস্ত করেন। আর সেখানে বৃষ্টি উপেক্ষা করে নারী ও তরুণ ভোটারদের উপস্থিতি ছিল বেশি।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই সকাল থেকে দুর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলার মোট ২৬৭টি ভোটকেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃষ্টির কারণে সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করেছে।

তিনি বলেন, দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও থেকে এখনো পর্যন্ত বড় কোনো সহিংসতার খবর পাইনি। কারণ সুষ্ঠু, গ্রহণযোগ্য, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি ছিল উল্লেখ করার মতোই। তাই স্বাচ্ছন্দ্যে ও উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে আমরা অঙ্গীকারবদ্ধ।

ভোটকেন্দ্র পরিদর্শন আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপপরিচালক আশরাফুল ইসলাম, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা কল্যাণ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক টুকটুক তালুকদার, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম নূর হোসেন নির্ঝর, পুঠিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কল্যাণ চৌধুরী জানান, দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দুর্গাপুর, পুঠিয়া ও বাগমারা উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। সকালের বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এখন পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। যে কোনো বিশৃঙ্খলা মোকাবিলায় পুলিশ, র‌্যাব, আনসার ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।