ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটে কারচুপির অভিযোগে ৫ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় ভোটে কারচুপির অভিযোগে ৫ জনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়াসহ মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে আসার অভিযোগে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাদের মধ্যে জাল ভোট দেওয়ায় তিনজনকে এবং মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ করায় দুইজনকে কারাদণ্ড দেওয়া হয়।

 

বুধবার (২৯ মে) দুপুরে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের এ কারাদণ্ড দেন।  

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন বাঞ্ছারামপুর উপজেলা সদরের মো. আলামিন মিয়া (২৮) ও মো. নজরুল ইসলাম (৩২) এবং আশুগঞ্জের বাসিন্দা মো. জহুরুল ইসলাম (৪০),  তামিম সরকার (২৪) ও পোলিং এজেন্ট কাজী মাহবুবুর রহমান (৩৮)।  

বুধবার সকাল ৮টা থেকে জেলার আশুগঞ্জ ও বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ভোটগ্রহণ শুরু হয়। আশুগঞ্জে চেয়ারম্যান প্রার্থী পাঁচজন ও বাঞ্ছারামপুরে চেয়ারম্যান প্রার্থী তিনজন।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী ইউনিয়নের রূপসদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট প্রদানের চেষ্টার সময় আলামিন মিয়া ও নজরুল ইসলামকে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর ফরহাদ শামীম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দণ্ডবিধি ১৮৬০ এর ৭১(চ) ধারায় দুইজনকে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন।  

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার বারবার নিষেধ করা সত্ত্বেও মোবাইল ফোন সঙ্গে রাখায় এক প্রার্থীর পোলিং এজেন্ট কাজী মাহবুবুর রহমানকে (৩৮) হাতেনাতে আটক করা হয়।  

একই উপজেলার আন্দিদিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে গোপন কক্ষে ব্যালটের ছবি তোলায় তামিম সরকারকে (২৪) হাতেনাতে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাসিরনগর উপজেলা নির্বাহী (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় মাহবুবুর ও তামিমকে তিনদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দুপুরে আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়নের মৈশাইর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেওয়ার চেষ্টাকালে মো জহুরুল ইসলাম (৪৮) নামে একজন ব্যক্তিকে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. ইকরামুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জহুরুলকে দণ্ডবিধির ১৮৬০ এর ১৭১-চ ধারায় চারদিনের বিনাশ্রম কারাদণ্ড ও চার হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ২৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।