ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লার তিন উপজেলায় নতুন দুই মুখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জুন ৬, ২০২৪
কুমিল্লার তিন উপজেলায় নতুন দুই মুখ

কুমিল্লা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে কুমিল্লার তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জেলার নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম এবং হোমনা উপজেলায় বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়।

বেসরকারিভাবে ফল প্রকাশ করা হয় রাত ১১টার পর।

ফল বিশ্লেষণে দেখা যায়, জেলার হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রেহানা বেগম। তিনি উপজেলাটির বর্তমান চেয়ারম্যান এবং কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা) আসনের সংসদ সদস্য আবদুল মজিদের স্ত্রী। রেহানা বেগম কুমিল্লা উত্তর জেলা মহিলা লীগের সদস্য। হোমনা চেয়ারম্যান পদে রেহেনা বেগম আনারস প্রতীক নিয়ে ৪০ হাজার ২৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫ হাজার ২৩০ ভোট।

অপরদিকে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে সবাইকে চমকে দিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হাসান বাছির ভূঁইয়া। তিনি উপজেলার ঢালুয়া ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান।

নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান পদে নাজমুল হাসান বাছির ভূঁইয়া দোয়াত কলম প্রতীক নিয়ে ৪৭ হাজার ৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বহিষ্কৃত বিএনপি নেতা মোহাম্মদ মাজহারুল ইসলাম ছুফু কাপ-পিরিচ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৭ হাজার ১১২ ভোট। এ উপজেলায় চেয়ারম্যান পদের আরেক প্রার্থী উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো.ইউসুফ ভূঁইয়া আনারস প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৭০১ ভোট।

চৌদ্দগ্রামে উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বাবু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। চৌদ্দগ্রামে চেয়ারম্যান পদে মো. রহমত উল্লাহ বাবুল আনারস প্রতীক নিয়ে ১ লাখ ২৪ হাজার ৮৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম গোলাম ফারুক দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৯৭৭ ভোট ।  

বুধবার (৫ জুন) রাতে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়ার দেওয়া বেসরকারিভাবে ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।