ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রের সামনে বড় ভাইয়ের সঙ্গে বিতণ্ডায় জড়ালেন চেয়ারম্যান প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ৯, ২০২৪
কেন্দ্রের সামনে বড় ভাইয়ের সঙ্গে বিতণ্ডায় জড়ালেন চেয়ারম্যান প্রার্থী

বরিশাল: ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া তৃতীয় ধাপের বরিশাল জেলার গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

রোববার (০৯ জুন) সকাল ৮টা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে এ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়।

তবে ভোটগ্রহণ শুরুর ঘণ্টা খানিকের মাথায় মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হারিছুর রহমান হারিছ প্রকাশ্যে বাক বিতণ্ডায় জড়ান তার আপন বড় ভাই মো. হাবিবুর রহমানের সঙ্গে। বিষয়টি নিয়ে বেশ সমালোচনার ঝড় বইছে।

জানা গেছে, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান এ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তবে বাছাইয়ে বাতিল হয়ে যান তিনি। পরে নিজের ভাই হারিছুরকে সমর্থন না দিয়ে তিনি প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেনকে সমর্থন দেন। এর আগে উপজেলায় মো. হাবিবুর রহমান, মো. মনির হোসেন ও সদ্য সাবেক গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী একসঙ্গে প্রচারণাও চালিয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ইউনিয়ন চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, গৌরনদী গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনে মো. মনির হোসেনের নির্বাচনী প্রধান এজেন্ট মো. হাবিবুর রহমান ও আমি যাওয়ামাত্র মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হারিছুর রহমান বাক বিতণ্ডায় জড়ান। পরে দিয়া সুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হাবিব তার ভোট দেওয়ার জন্য গেলে সেখানেও বিতণ্ডা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, গৌরনদী গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশের হস্তক্ষেপে তা নিরসন হয়।

উল্লেখ্য, গৌরনদীতে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং আগৈলঝাড়া উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

আগৈলঝাড়ার ৬০টি ভোটকেন্দ্রে ১ লাখ ৩৪ হাজার ১৩৩ জন এবং গৌরনদীতে ৬৯টি ভোটকেন্দ্রে ১ লাখ ৭৪ হাজার ৯৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।