ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হাইমচর চরভৈরবী ইউনিয়নে নৌকার প্রার্থী জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
হাইমচর চরভৈরবী ইউনিয়নে নৌকার প্রার্থী জয়ী

চাঁদপুর: চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের ৩টি স্থগিত কেন্দ্রের পুনঃভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে বেসরকারিভাবে নৌকা প্রতিক নিয়ে আহম্মদ আলী মাস্টার ৪৩৩৮ ভোট পেয়ে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

শনিবার (০৪ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহিদুল ইসলাম বিপ্লব ধানের শীষ প্রতিক নিয়ে ২৪৮০ ভোট পেয়েছেন।

এছাড়াও আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী মোস্তাফিজুর রহমান চোকদার পেয়েছেন ২৯৭ ভোট।

হাইমচর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, স্থগিত ভোট কেন্দ্রের মধ্যে ১নম্বর কেন্দ্রে মোট ভোটগ্রহণ হয় ৮০৮টি। এতে নৌকা প্রতিক পায় ৪৮৬ ভোট, ধানের শীষ ৩১৩ ভোট। ৫নম্বর কেন্দ্রে ৫৪৭টি ভোটগ্রহণের মধ্যে নৌকা প্রতীক পায় ২১০ ভোট, ধানের শীষ ৩৩৩ ভোট। ৭নম্বর কেন্দ্রের ৬২৫টি ভোটগ্রহণের মধ্যে নৌকা প্রতিক পায় ৩১২ ও ধানের শীষ পায় ৩০০ ভোট।

৩ কেন্দ্রে সর্বমোট নৌকা প্রতিক ১০০৮ ও  ধানের শীষ পায় ৯৬৪ ভোট। স্থগিত হওয়ার পূর্বে বাকি ৬ কেন্দ্রে  নৌকা প্রতিক পেয়েছিল ৩৩৮০ ভোট এবং ধানের শীষ পেয়েছিল ১৫১৬ ভোট। সর্বমোট ৯ কেন্দ্রের মধ্যে নৌকা প্রতিক পেয়েছে ৪৩৩৮ ভোট এবং ধানের শীষ প্রতিক ২৪৮০ ভোট।

এতে করে নৌকার প্রার্থী ১৯২৬ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

স্থগিত হওয়া ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাবিবুর রহমান তালুকদার ও রফিকুল হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।