ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচনে আপিল কর্তৃপক্ষ নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
রসিক নির্বাচনে আপিল কর্তৃপক্ষ নিয়োগ নির্বাচন কমিশন ভবন

ঢাকা: আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠেয় রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের আপিল কর্তৃপক্ষ নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

রিটার্নিং কর্মকর্তা কোনো প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বা গ্রহণ করলে, তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে এই কর্তৃপক্ষের কাছে।

তফসিল অনুযায়ী, রসিক নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২২ নভেম্বর।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন ২৫ ও ২৬ নভেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরর সময় ২৭-২৯ নভেম্বর। আপিল নিষ্পত্তি ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর।  

এছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৪ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ২১ ডিসেম্বর।

সোমবার (৬ নভেম্বর) ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত আপিল কর্তৃপক্ষ নিয়োগে এক প্রজ্ঞাপন জারি করে।  

প্রজ্ঞাপনে বলা হয়- রসিক নির্বাচনের মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে কারো মনোনয়নপত্র বাতিল বা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তা যে আদেশ দেবেন, তার বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে। এক্ষেত্রে আপিল কর্তৃপক্ষ হিসেবে রংপুর বিভাগী কমিশনারকে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

আপিল কর্তৃপক্ষ নিয়োগের প্রজ্ঞাপনের অনুলিপি ইতিমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সব দফতরেও পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
ইইউডি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa