ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বকশীগঞ্জে নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বকশীগঞ্জে নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর

জামালপুর: বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনী দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তার কাছে নির্বাচনী সরঞ্জমাদী হস্তান্তর করেছে নির্বাচন কমিশন।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে বকশীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসান সিদ্দিক ও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুর আলম এসব নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর করেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বকশীগঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৫৯১ জন।

এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৫ হাজার ৭০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১৫ হাজার ৫২১জন। নয়টি ওয়ার্ডে মেয়র পদে ছয় জন, মহিলা কাউন্সিলর পদে ২১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুর আলম বাংলানিউজকে জানান, ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ১২টি কেন্দ্রের জন্য এসব মালামাল হস্তান্তর করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ব্যালট পেপার হস্তান্তর করা হয়নি। ব্যালেট পেপার নির্বাচনের দিন সকাল ৭টার মধ্যে স্ব স্ব নির্বাচনী কেন্দ্রে পৌঁছানো হবে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তারা জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী কর্মকর্তা, ১৫ জন আনসার, ১০ জন করে সশস্ত্র পুলিশ থাকবে। এছাড়া দুই প্লাটুন বিজিবি, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ছয়টি টিম স্ট্রাকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকবে, তাদের সঙ্গে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।