ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রামগতির চর আলেকজান্ডারে ভোটগ্রহণ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
রামগতির চর আলেকজান্ডারে ভোটগ্রহণ চলছে ভোটগ্রহণ চলছে-ছবি-বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ওই ইউনিয়নে নয়টি ওয়ার্ডের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উচ্চ আদালতের আদেশে একটি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করেছেন নির্বাচন কমিশন।

অপর ৮টি ওয়ার্ডে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যপদে ভোট চলছে। নির্বাচনে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এদের মধ্যে চেয়ারম্যান পদে পাঁচ, সাধারণ সদস্য পদে ৩০ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত আনোয়ার হোসেন (প্রতীক-নৌকা), জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) মনোনীত মো. নাজমুল হাসান (তারা), বিএনপি মনোনীত হাবিব উল্যাহ বাহার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. রিয়াজ হোসেন (হাতপাখা) এবং স্বতন্ত্র জাফর আহাম্মদ (চশমা) লড়ছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ইউনিয়নে ৮ ওয়ার্ডের ৯ কেন্দ্রে ৬২টি বুথে ভোটগ্রহণ চলছে। এতে  ২২ হাজার ৮২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম জানান, উচ্চ আদালতের আদেশে ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ হচ্ছে না। অন্য ৮ ওয়ার্ডে নির্বাচন চলছে।

পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক তদারকিতে রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।