ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ধুনটে ভোটকেন্দ্রে বোমা বিস্ফোরণ, আ’লীগ কর্মী আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
ধুনটে ভোটকেন্দ্রে বোমা বিস্ফোরণ, আ’লীগ কর্মী আহত আহত আওয়ামী লীগ কর্মী আব্দুল কুদ্দুস/ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় দু’টি ভোটেকেন্দ্রে পেট্রোল বোমা বিস্ফোরণ ও আওয়ামী লীগের এক কর্মীকে পিটিয়ে আহত করার করেছে প্রতিপক্ষ। আহত ব্যক্তিকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মাটিকোড়া-উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আলাদা দু’টি ঘটনা ঘটে।  
 
স্থানীয়রা জানায়, বগুড়া-৫ আসনের ধুনট সদর ইউনিয়নের মাটিকোড়া-উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়।

সকাল ১০টার দিকে বিএনপির এক নেতা ওই কেন্দ্রে পেট্রোল বোমা নিক্ষেপ করে বলে স্থানীয়রা অভিযোগ করেন। তবে বোমাটি বিদ্যালয়ের ছাদে বিস্ফোরিত হলেও এতে কেউ আহত হননি।   
 
মাটিকোড়া উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা আব্দুস ছালাম জানান, বিদ্যালয়ের ছাদে বিকট শব্দে পেট্রোল বোমা বিস্ফোরিত হয়েছে। এ ঘটনায় কেউ আহত হয়নি। তবে কে বা কারা ঘটিয়েছে তা জানি না।  
 
এদিকে বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা মার্কায় ভোট দিয়ে বাড়ি ফিরছিলেন আওয়ামী লীগ কর্মী আব্দুল কুদ্দুস (৬৬)। পথিমধ্যে বেলকুচি গ্রামের বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহীনের নেতৃত্বে দলের কয়েকজন নেতাকর্মী তাকে ধরে মারধর করেন। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়।
 
এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রুহুল আমীন জানান, ভোটকেন্দ্রের বাইরে ঘটনাটি ঘটেছে। এছাড়া ঘটনাটি সম্পর্কে তিনি অবগত নন।  

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বাংলানিউজকে বলেন, বিএনপি নেতাকর্মীদের মারধরে একজন নৌকা সমর্থক আহত হওয়ার ঘটনা শুনেছি। তবে পেট্রোল বোমা বিস্ফোরণের খবর জানা নেই । এসব ঘটনায় অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমবিএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।