ঢাকা, বুধবার, ২৪ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

শপথ নিলেন রাজশাহী বিভাগের ১২ পৌর মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
শপথ নিলেন রাজশাহী বিভাগের ১২ পৌর মেয়র

রাজশাহী: রাজশাহী বিভাগের ১২ পৌরসভার নবনির্বাচিত মেয়র শপথ নিয়েছেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একই অনুষ্ঠানে সংশ্লিষ্ট পৌরসভার কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররাও শপথ নেন। সবাইকে শপথবাক্য পাঠ করান রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।

শপথগ্রহণ অনুষ্ঠানে পাবনা সদর পৌরসভা, রাজশাহী জেলার মুণ্ডুমালা ও কেশরহাট পৌরসভা, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা, নাটোরের সিংড়া পৌরসভা, নওগাঁর ধামইরহাট ও নওগাঁ পৌরসভা এবং বগুড়ার শিবগঞ্জ, ধুনট, নন্দীগ্রাম, গাবতলী ও কাহালু পৌরসভার মোট ১২ মেয়র, ৩৯ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং ১১৭ জন সাধারণ আসনের কাউন্সিলর শপথ নেন।

শপথবাক্য পাঠ করানোর পর নবনির্বাচিত জনপ্রতিনিধিগণকে অভিনন্দন জানিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার।

ড. হুমায়ুন কবীর বলেন, জনগণ আপনাদের বিরল সম্মান অর্জনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। যেকোনো পরিস্থিতিতে জনগণের পাশে থেকে আপনাদের সে সম্মান ধরে রাখতে হবে। জনসেবা করে যেতে হবে। জনগণের পাশে থেকে তাদের দুঃখ-কষ্ট বুঝতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের অনুভূতি বুঝতে পারতেন। সে কারণে সাধারণ মানুষের সঙ্গে বঙ্গবন্ধুর সম্পর্ক ছিল নিবিড়। তাই তিনি আমাদের স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখাতে পেরেছিলেন। জনগণও তার ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথে জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। সবসময় মানুষের জন্য কাজ করতে হবে। সবার একটাই চিন্তা হবে-দেশের উন্নয়ন। এ জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

এ সময় বিভাগীয় কমিশনার যেকোনো প্রয়োজনে মেয়র ও কাউন্সিলরদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। শপথগ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. জিয়াউল হক।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের রাজশাহী বিভাগীয় উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন উপস্থিত ছিলেন।

তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে গত ৩০ জানুয়ারি রাজশাহী বিভাগের এ ১২ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর বুধবার নবনির্বাচিতরা শপথগ্রহণ করলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa