ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেট-৩ উপনির্বাচনে ফের সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
সিলেট-৩ উপনির্বাচনে ফের সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন

ঢাকা: সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে নিয়োজিত এক সহকারী রিটার্নিং কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত মঙ্গলবারের (১৩ জুলাই) এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, ফেঞ্চুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) স্থলে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে ফেঞ্চুগঞ্জের উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করা হলো। ইউএনও রাখি আহমেদ করোনা আক্রান্ত হওয়ায় তার স্থলে দায়িত্ব পালন করবেন এহসানুল কবীর ফেরদৌস।

সম্প্রতি উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেসহ দুই সহকারী রিটার্নিং কর্মকর্তা করোনায় আক্রান্ত হলে তাদের পরিবর্তে প্রশাসন থেকে কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। এক্ষেত্রে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামকে রিটার্নিং কর্মকর্তা এবং তিন উপজেলাকে নির্বাহী কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। তাদের মধ্যে রাখি আহমেদও ছিলেন।

এহসানুল কবীর ফেরদৌস আগে করোনা আক্রান্ত না হলেও তিনি সন্দেহের মধ্যে ছিলেন। এখন আবার দায়িত্ব পেলেন।

আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্রপ্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa