ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

সিলেট-৩ উপনির্বাচনে প্রচার শেষ ২৬ জুলাই সকালে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
সিলেট-৩ উপনির্বাচনে প্রচার শেষ ২৬ জুলাই সকালে

ঢাকা: আসন্ন সিলেট-৩ আসনের উপনির্বাচনের প্রচার শেষ হবে আগামী ২৬ জুলাই সকাল ৮টায়। এরপর প্রচার চালালে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে।

সোমবার (১৯ জুলাই) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে প্রচার বন্ধ করার বিধান আছে। সেই হিসেবে ২৬ জুলাই সকাল ৮টায় প্রচার বন্ধ করতে হবে। কেননা, ভোটগ্রহণ শুরু হবে ২৮ জুলাই সকাল ৮টায়।

তিনি জানান, এরই মধ্যে রিটার্নিং কর্মকর্তাকে প্রচারের বিষয়ে একটি নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে-গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৮ অনুসারে ভােটগ্রহণ শুরুর ৪৮
ঘণ্টা আগ থেকে ভােটগ্রহণ শেষ হওয়ার পরের ৪৮ ঘণ্টার মধ্যে অর্থাৎ ২৬ জুলাই সকাল ৮টা থেকে ৩০ জুলাই বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনী এলাকায় যেকোনো ধরনের সভা, সমাবেশ ও মিছিল, শােভাযাত্রা করা যাবে না। বিষয়টি রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার স্থানীয়ভাবে ব্যাপক প্রচারের মাধ্যমে প্রার্থী রাজনৈতিক দলকে অবহিত করবেন।

সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্রপ্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa