ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ফেঞ্চুগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোহিনীর বিজয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
ফেঞ্চুগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোহিনীর বিজয়

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচনে বিজয়ী হয়েছেন মোহিনী বেগম। বৈদ্যুতিক পাখা প্রতীকে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে এক হাজার ৭৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৪৪৮টি।  

সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার এহসানুল কবীর ফেরদৌস মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোহিনী বেগমকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

প্রাপ্ত ফলাফলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মিরা বেগম ফুটবল প্রতীকে ৩ হাজার ৬৫৩টি ভোট পেয়েছেন। এছাড়া প্রতিদ্বন্দ্বিতাকারী অপর তিন প্রার্থীর মধ্যে কলস প্রতীকে কামরুন্নাহার ২ হাজার ৩৭০ ভোট, ফেরদৌসী ইকবাল প্রজাপতি প্রতীকে এক হাজার ৬৮০ ভোট এবং পদ্মফুল প্রতীকে সুলতানা রাজিয়া ৩৬৭ ভোট পেয়েছেন।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ৩৬টি কেন্দ্রে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে গণনার পর উপজেলা কন্ট্রোলরুম থেকে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।  

উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭৯ হাজার ৭৬৫ জন। এরমধ্যে প্রদত্ত ভোট ১৩ হাজার ৫৩৮টি। আর বৈধ ভোটের সংখ্যা ১৩ হাজার ৫১৮ এবং বাতিল হয়েছে ২০টি।   

ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা ইয়াসমিন গত বছরের ২৫ ডিসেম্বর ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১১ এপ্রিল এই পদে উপ নির্বাচন ভোট গ্রহণ হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে স্থগিত করা হয়। এরপর গত ২১ জুন দ্বিতীয় দফায় ভোটগ্রহণের দিনক্ষণ ঠিক করা হলেও করোনা সংক্রমণ বাড়তে থাকায় ফের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। অবশেষে তৃতীয় দফায় ঘোষিত তফসিল অনুযায়ী সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa