ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

হত্যার ঘটনায় পেছালো চিৎমরম ইউপি নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
হত্যার ঘটনায় পেছালো চিৎমরম ইউপি নির্বাচন

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে নেথোয়াই মারমা ( ৬০) নামে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যার ঘটনায় পূর্বে ঘোষিত ১১ নভেম্বর নির্বাচন পিছিয়ে ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।  

রোববার (১৭ অক্টোবর) বিকেলে এতথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার।

তিনি বলেন, সরকারি নির্দেশনা মেনে আগামী ২৮ নভেম্বর অর্থাৎ তৃতীয় ধাপে চিৎমরম ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার (১৬ অক্টোবর) দিনগত রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমাকে তার বাড়িতে ঢুকে গুলি চালিয়ে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়।

কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নটি বর্তমানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের দখলে রয়েছে বলে জানা গেছে। ওই ইউনিয়নটিতে গতবার নির্বাচনে পিসিজেএসএস সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছিল। এবারও ওই ইউনিয়নে পাহাড়ের সংগঠনটি তাদের একজন সমর্থিত প্রার্থী দিয়েছেন।

চন্দ্রঘোনা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতিকুর রহমান বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহটি বুঝে পাওয়ার পর স্বজনরা মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ে করবে।

** কাপ্তাইয়ে নৌকার প্রার্থীকে গুলি করে হত্যা

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa