ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

'স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির না আসা রাজনৈতিক সিদ্ধান্ত'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
'স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির না আসা রাজনৈতিক সিদ্ধান্ত'

মানিকগঞ্জ: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেেছেন, স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি প্রতীক নিয়ে নির্বাচনে আসা না আসা এটা তাদের রাজনৈতিক সিদ্ধান্ত। এক্ষেত্রে আমাদের কিছুই করার নেই।

আমরা তাদের আহবান করতে পারি নির্বাচনে আসার জন্য। বিএনপির প্রার্থীরা প্রতীকে নির্বাচন না করলেও তারা ভিন্নভাবে নির্বাচনে অংশ নিচ্ছেন। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীকের বাইরেও প্রার্থীর জনপ্রিয়তাই জয়লাভের আসল কারণ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে মানিকগঞ্জ সার্কিট হাউজে সিংগাইরে ১০টি ইউনিয়ন ও মানিকগঞ্জ সদর উপজেলা ১০টি ইউনিয়নের আসন্ন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়নের কোনো প্রয়োজন নেই। তবে কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটলে জেলা প্রশাসকের তথ্যের ভিত্তিতে  বিজিবি মোতায়েন করা যেতে পারে। নির্বাচনে বেশি ফোর্স বাড়ানো গণতান্ত্রিক প্রক্রিয়ার সঙ্গে সাংঘর্ষিক। র্যাব ও পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণেই যথেষ্ট।

তিনি আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে মাগুরায় একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। নির্বাচনের আগেই এই ঘটনায় আমাদের অত্যন্ত বিব্রত করেছে। ইউনিয়ন নির্বাচন নিয়ে আমাদের সম্পূর্ণ প্রস্তুতি রয়েছে। বিশেষ করে নির্বাচনের আগে ও পরের ৪৮ ঘন্টা আমরা অত্যন্ত সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করি কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে কিনা ।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে ওই সভায় পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, ঢাকা অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মাসুদা আক্তার , স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সানোয়ারুল হক, সদর উপজেলা নির্বাহী কমকর্তা ইকবাল হোসেন, সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা, জেলা নির্বাচন কর্মকর্তা শেখ হাবিবুর রহমান, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সম্পাদক বিপ্লব চক্রবর্তীসহ  নির্বাচনে সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa