ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশালের ১২ ইউপিতে ভোট: লড়ছেন ৫৭৫ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
বরিশালের ১২ ইউপিতে ভোট: লড়ছেন ৫৭৫ প্রার্থী

বরিশাল: বরিশালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ১৫ দিন পর অনুষ্ঠিত হবে। বরিশাল জেলার ৩টি উপজেলার ১২টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।

 

বরিশাল সদর উপজেলার ৬ ইউনিয়ন, বানারীপাড়া উপজেলার একটি এবং আগৈলঝাড়া উপজেলার ৫ ইউনিয়নে নির্বাচন আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে ভোটের রাজনীতি। ওয়ার্ডে ওয়ার্ডে চলছে গণসংযোগ, প্রার্থীদের প্রতিশ্রুতি প্রদান।

নির্বাচন অফিস থেকে জানানো হয়েছে, চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ সদস্য এবং সংরক্ষিত আসনের বিপরীতে মোট ৫৭৫ জন প্রার্থী ভোটের মাঠে লড়াই করবেন। নির্বাচন উপলক্ষে বুধবার (২৭ অক্টোবর) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম।  

তিনি জানান, ভোট নিরপেক্ষ ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। জেলার কোন ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হবে না বলে নির্দেশনা রয়েছে। ভোট সুষ্ঠ করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কার্যালয় জানিয়েছে, ১২ ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে মনোয়নপত্র দাখিল করেছেন ৫০ জন। এরমধ্যে বৈধতা পেয়েছেন ৪৯ জন। এর মধ্য থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ১০ জন। ওই ১২ ইউনিয়নের ১০৮টি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪৪৫ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩৬ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৪১০ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩১ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের বৈধতা পেয়েছেন।

ওদিকে আগৈলঝাড়া উপজেলার রাজিহার, বাকাল, বাগধা, গৈলা, রত্নপুর ইউনিয়নে ক্ষমতসীন দলের মনোনীত ৫ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।  ফলে বাকি ৭ ইউনিয়নে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদরে মধ্যে বরিশাল সদর উপজেলার রায়পাশা কড়াপুর ইউনিয়নে ৭ জন, শায়েস্তাবাদ ইউনিয়নে ৩ জন, চরমোনাই ইউনিয়নে ৫ জন, চরকাউয়া ইউনিয়নে ৭ জন, চাঁদপুরা ইউনিয়নে ৫ জন, চন্দ্রমোহন ইউনিয়নে ৩ জন এবং বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নে ৪ জন।
আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।