ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

ডিমলার সাত ইউনিয়নে প্রার্থী ৪০৩ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
ডিমলার সাত ইউনিয়নে প্রার্থী ৪০৩ জন

নীলফামারী: নীলফামারীতে আগামী ২৬ ডিসেম্বরের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জেলার ডিমলা উপজেলা থেকে ৪০৩ জন প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন।  

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল পর্যন্ত দাখিলকৃতদের মধ্যে চেয়ারম্যান পদে ৪১ জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৯৬ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৬৬ জন রয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র মতে, ডিমলা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে সাতজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৬ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

এছাড়া পূর্ব ছাতনাই ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৭ জন, পশ্চিম ছাতনাই ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে আটজন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৭ জন, বালাপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৩ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৫ জন, খালিশা চাপানি ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৮ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৭ জন, ঝুনাগাছ চাপানি ইউনিয়নে চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৭ জন ও নাউতারা ইউনিয়নে চেয়ারম্যান পদে আটজন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ১১ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

দলীয়ভাবে আওয়ামী লীগ সাত ইউনিয়নে, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি দুই ইউনিয়নে এবং ইসলামী আন্দোলন একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী দিয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মাহাবুবা আকতার বানু বাংলানিউজকে জানান, আগামী ২৬ ডিসেম্বর এই সাত ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দাখিলকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ২৯ নভেম্বর ও ০৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ
দিন এবং ০৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা বৈধ প্রার্থীদের মধ্যে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa