ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

রাতের ভোট আমি দেখিনি: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
রাতের ভোট আমি দেখিনি: সিইসি কে এম নূরুল হুদা

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, দিনের ভোট রাতে হয়, এটা আমি দেখিনি। এটা তো অভিযোগ, তদন্ত হলে বেরিয়ে আসতো।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক বৈঠকে তিনি এমন মন্তব্য করেন। রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত এ বৈঠকে সিইসি তার পাঁচ বছর মেয়াদের নানা কর্মযজ্ঞ তুলে ধরেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনের ভোট রাতে হয়েছে বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে সিইসির মতামত জানতে চাইলে তিনি বলেন, অভিযোগের ওপর ভিত্তি করে আমি কনক্লুসিভ কিছু বলতে পারি না। কারণ, আমি তো দেখি নাই। আপনিও দেখেননি, যে রাতে ভোট হয়েছে। তদন্ত হলে বেরিয়ে আসতো।

সিইসি বলেন, এটা এখন প্রায়ই শোনা যায়। কিন্তু এটা অভিযোগ। সংসদ নির্বাচনের সময় আদালতে যেতে বলেছিলাম প্রার্থীদের। কিন্তু কোনো রাজনৈতিক দলই কেন যাননি, জানি না। যেহেতু যাননি, তার অর্থ এটা অভিযোগ।

কে এম নূরুল হুদা বলেন, আমরা বলেছিলাম অভিযোগ প্রমাণসহ আমাদের কাছে আসতে। এলে বা আদালতে গেলে এবং প্রমাণ হলে সংশ্লিষ্ট নির্বাচন বা পুরো নির্বাচন বাতিল হতে পারতো। রাজনৈতিক দলগুলো এ সুযোগ হাতছাড়া করেছে।

‘আরএফইডি টক’ শীর্ষক এ বৈঠকে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সোমা ইসলাম। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক কাজী জেবেল।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa