ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইসিতে পঞ্চম গ্রেডে তিন ও ষষ্ঠ গ্রেডে পাঁচ কর্মকর্তা নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
ইসিতে পঞ্চম গ্রেডে তিন ও ষষ্ঠ গ্রেডে পাঁচ কর্মকর্তা নিয়োগ

ঢাকা: বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সুপারিশের ভিত্তিতে পঞ্চম গ্রেডে (৪৩ হাজার টাকা-৬৯ হাজার ৮৫০ টাকার বেতন স্কেল) তিনজন ও ষষ্ঠ গ্রেডে (৩৫ হাজার ৫০০ টাকা-৬৭ হাজার ১০ টাকার বেতন স্কেল) পাঁচ কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সংশ্লিষ্টদের আগামী ১৫ মার্চের মধ্যে যোগদানের জন্য প্রজ্ঞাপন জারি করেছে সংস্থাটি।

ইসির জনবল ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

ষষ্ঠ গ্রেডে নিয়োগপ্রাপ্তদের মধ্যে চারজন ‘প্রোগ্রামার’ ও একজন ‘রক্ষণাবেক্ষণ প্রকৌশলী’। তারা হলেন- কুড়িগ্রামের নাগেশ্বরীর মো. আবুল খায়ের রিন, রেজিস্ট্রেশন নম্বর- ০০০০১৮, বাবা- মো. আব্দুল জব্বার। কক্সবাজারের পেকুয়ার আজিমুল ইসলাম, রেজিস্ট্রেশন নম্বর- ০০০১৮৭, বাবা-শামশুল ইসলাম। কুষ্টিয়া সদরের মো. সেলিম উল আলম, রেজিস্ট্রেশন নম্বর- ০০০২৫৬, বাবা-আব্দুস সাত্তার। দিনাজপুরের পার্বতীপুরের মাহমুদুল হাসান, রেজিস্ট্রেশন নম্বর- ০০০০২৬, বাবা- আফজাল হোসেন এবং চাঁদপুরের শাহারাস্তির মোহাম্মদ সোহাগ, রেজিস্ট্রেশন নম্বর- ০০০১৯৫, বাবা- মোহাম্মদ হুমায়ুন কবির।

এছাড়া পঞ্চম গ্রেডে ‘সিস্টেম এনালিস্ট’ পদে নিয়োগ পেয়েছেন তিনজন। এরা হলেন- টাঙ্গাইলের নাগরপুরের মামুনুর হোসেন, রেজিস্ট্রেশন নম্বর- ০০০০৪১, বাবা- মো. রহমত আলী। খুলনার সোনাডাঙ্গার মো. মিজানুর রহমান খান, রেজিস্ট্রেশন নম্বর- ০০০২৪৫, বাবা- মো. আব্দুল আজিজ খান এবং কিশোরগঞ্জের বাজিতপুরের মোহাম্মদ আরিফুল ইসলাম, রেজিস্ট্রেশন নম্বর- ০০০১৭৫, বাবা- মো. মাজেদুল ইসলাম।

প্রজ্ঞাপন অনুযায়ী, নিয়োগপ্রাপ্তরা আগামী ১৫ মার্চের মধ্যে যোগদান না করলে নিয়োগপত্র বাতিল করা হবে। এছাড়া তাদের দুই বছর শিক্ষানবীসকালে চাকরিতে থাকার অনুপযোগী মনে হলে কোনো করণ দর্শানো ছাড়াই এবং সরকারি কর্ম কমিশনের পরামর্শ ছাড়াই অপসারণ করতে পারবে নির্বাচন কমিশন।

ইসিতে সিস্টেম এনালিস্ট ও প্রোগ্রামরা ভোটার নিবন্ধন, এনআইডি কার্যক্রম, ইভিএম পরিচালনা, ভোটের ফলাফল ব্যবস্থাপনাসহ নানা কাজের সঙ্গে জড়িত।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।