ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইভিএম নিয়ে মনগড়া বক্তব্যে নাজিরপুর ইউপি নির্বাচন স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
ইভিএম নিয়ে মনগড়া বক্তব্যে নাজিরপুর ইউপি নির্বাচন স্থগিত জোবায়দুল হক রাসেল।

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রচারণার সময় জোবায়েদুল হক রাসেল নামে এক আওয়ামী লীগ নেতার মনগড়া বিভ্রান্তিকর বক্তব্যের জেরে এই ইউনিয়নের উপনির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

সোমবার (২৫ জুলাই) বিকেলে পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান বলেন, নির্বাচনী প্রচারণায় ইভিএমে ভোটগ্রহণ প্রক্রিয়ার গোপনীয়তা নিয়ে বক্তব্য দেওয়া এবং এই সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় নির্বাচনটি স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, নাজিরপুরে ইভিএম-এ ভোটগ্রহণ নিয়ে মিথ্যা ও ভুল তথ্য দিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্যের বিষয়ে আমরা তদন্ত করছি।

আগামী ২৭ জুলাই পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এই নির্বাচনকে কেন্দ্র করে ইভিএম এ ভোটগ্রহণ নিয়ে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দ্রীয় নেতা জোবায়দুল হক রাসেলের একটি বিতর্কিত বক্তব্য গত রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় তাঁতেরকাঠী মাধ্যমিক বিদ্যালয় এলাকার একটি উঠান বৈঠকে জোবায়দুল হক রাসেল ওই বক্তব্য দেন। ওই সময় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম ফারুক তার পাশে বসা ছিলেন।

ফেসবুকের ভাইরাল হওয়া ওই ভিডিও বক্তব্যে জোবায়দুল হক রাসেল বলেন, ‘ভোট হবে ইভিএম-এ, কে কোথায় ভোট দেবেন তা কিন্তু আমাদের কাছে চলে আসবে। অতএব ভয় পাওয়ার কোনো কারণ নেই, টেনশনেরও কিছু নাই।

আওয়ামী লীগ নেতার এমন বক্তব্য নিয়ে সব মহলে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। বিব্রতবোধ করছেন নির্বাচন সংশ্লিষ্টরাও।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa