ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

এবারও পাঁচবিবি পৌরসভার মেয়র হলেন আ.লীগের হাবিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এবারও পাঁচবিবি পৌরসভার মেয়র হলেন আ.লীগের হাবিব হাবিবুর রহমান হাবিব

জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

বুধবার (২৭ জুলাই) রাতে এ ফলাফল নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আমিনুর রহমান মিঞা।


  
নির্বাচনে মেয়র পদে ২ হাজার ৫০৪ ভোট বেশি পেয়ে হাবিব বেসরকারিভাবে পুনরায় নির্বাচিত হন। তার প্রাপ্ত ভোট ৭ হাজার ৯৫৪।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী কম্পিউটার প্রতীকের সাবেকুন নাহার শিখা। তিনি পেয়েছেন ৫ হাজার ৪৫০ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে হওয়া এ নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে মঞ্জুরুল ইসলাম, আমজাদ হোসেন, আরিফ রব্বানী ইস্তি, মামুনুর রশিদ ফকির, নূর হোসেন, আনিসুর রহমান বাচ্চু, শাহীন আল মামুন, মনছুর রহমান ও মোশাইদ আল আমীন সাদ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে শামীমা সুলতানা শীতল, রেশমা খাতুন আন্নী ও তহমিনা আক্তার শিরিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পাঁচবিবি পৌর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৯১। এর মধ্যে ভোট দিয়েছেন ১৫ হাজার ২৮২ জন। ভোটার উপস্থিতি ছিল ৭২ শতাংশ।

একই দিন ক্ষেতলাল পৌর নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডে সামছুল আলম মৃধা, ২ নম্বর ওয়ার্ডে সরদার মো. হাসিবুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে খলিলুর রহমান, ৪ নম্বর ওয়ার্ডে মো. আলিমুজ্জামান সেলিম, ৫ নম্বর ওয়ার্ডে মো. জিল্লুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দীতায় মো. ছাইদুর রহমান, ৭ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. হাবিবুর রহমান চৌধুরী, ৮ নম্বর ওয়ার্ডে আব্দুল আজিজ এবং ৯ নম্বর ওয়ার্ডে জুলফিকার আলী চৌধুরী জুলু নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে (১,২,৩,) মমতাজ বেগম, ২ ওয়ার্ডে (৪,৫,৬) মেহের নেগার মেরি ও ৩ ওয়ার্ডে (৬,৭,৮) সাজেদা খাতুন নির্বাচিত হয়েছেন।
  
এর আগে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সরদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৩৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa