ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুর-২ ভোট

১৮ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের তালিকা চায় ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
১৮ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের তালিকা চায় ইসি

ঢাকা: আসন্ন ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আগামী ১৮ অক্টোবরের মধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের তালিকা প্রস্তুত করে পাঠানোর জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৫ নভেম্বর এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান সম্প্রতি নির্দেশনাটি পাঠিয়েছেন।  

এতে উল্লেখ করা হয়েছে- প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ প্রসঙ্গে আপনাকে স্মরণ করিয়ে দেওয়া যাচ্ছে যে, নির্বাচন কমিশন কর্তৃক ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্তভাবে প্রকাশের সঙ্গে সঙ্গে প্রতিটি ভোটকেন্দ্রের জন্য প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ চূড়ান্ত করতে হবে। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯ অনুচ্ছেদ অনুসারে রিটার্নিং অফিসার তার অধীনস্থ নির্বাচনী এলাকার ভোটকেন্দ্রের জন্য প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগের উদ্দেশে একটি প্যানেল প্রস্তুত করবেন।  

একাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন উপলক্ষে সচিবালয় থেকে জারিকৃত নির্দেশনা অনুযায়ী, ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ চূড়ান্ত করবেন। ভোটগ্রহণ কর্মকর্তাদের নিয়োগের জন্য প্রস্তুতকৃত প্যানেল ১৮ অক্টোবরের মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠাতে হবে।  

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ অক্টোবর। আর প্রতীক বরাদ্দ হবে ২০ অক্টোবর।  

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।