ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

সোমবার সাদুল্লাপুরের ৩ ইউপিতে নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
সোমবার সাদুল্লাপুরের ৩ ইউপিতে নির্বাচন কেন্দ্রগুলোতে নির্বাচন সরঞ্জামাদিসহ প্রয়োজনীয় জনবল আসছেন।

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার (২৮ নভেম্বর)। ইতোমধ্যে ভোটের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।



রোববার (২৭ নভেম্বর) দিনভর কেন্দ্রগুলোতে নির্বাচন সরঞ্জামাদিসহ প্রয়োজনীয় জনবল পাঠানো হয়ছে।  

ভোটকেন্দ্রগুলো- উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদ। এতে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য ১২৭ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন বৈধ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ওই তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৮ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ৩৩ হাজার ২৫৮ ও নারী ভোটার ৩৪ হাজার ৯৯০ জন। তারা ২৯ কেন্দ্রের ২২৯ কক্ষে (বুথ) ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা লুৎফর রহমান জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট টহলসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

এর আগে, সারাদেশে ইউপি সাধারণ নির্বাচনের ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি সাদুল্লাপুর উপজেলার ১১ ইউপির মধ্যে ৮টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে সাদুল্লাপুর পৌরসভা গঠনের জটিলতায় পিছিয়ে ছিল জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ। এরপর ১৫ জুন ওই তিন ইউনিয়নের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ সময় প্রার্থীরা তাদের মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার পর এ তফসিলটি বাতিল করেন সংশ্লিষ্টরা। আবারও ২০ অক্টোবর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।  এই তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর তিন ইউপির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa