ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

চাঁদপুরের এক ইউপিতে স্বতন্ত্র, অপরটিতে নৌকা বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
চাঁদপুরের এক ইউপিতে স্বতন্ত্র, অপরটিতে নৌকা বিজয়ী

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন ও হাইমচর উপজেলার চরভৈবরী ইউনিয়ন পরিষদ নির্বাচন সোমবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ রাজন শেখ (আনারস প্রতীক) এবং হাইমচরের চরভৈরবী ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের ইউসুফ জুবায়ের শিমুল চোকদার বেরসকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুটি ইউনিয়নে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

হাইমচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নৌকার প্রার্থী ইউসুফ জুবায়ের শিমুল চোকদার ৪৭৫০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  জেসমিন রশিদ চশমা মার্কা নিয়ে ৪০২৭ ভোট পেয়েছেন। ফলে ইউসুফ জুবায়ের শিমুল চোকদার ৭২৩ ভোট বেশি পেয়ে জয় লাভ করেন।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী আবু বকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হোসাইন আহমেদ রাজন শেখ আনারস প্রতীকে ৩৫৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কাজী (প্রতীক ঘোড়া) পেয়েছেন ২৬৩৪ ভোট।

এছাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহমেদ (প্রতীক টেলিফোন) পেয়েছেন ২৫৩৩ ভোট। আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ হোসেন মিন্টু পাটওয়ারী পেয়েছেন ১৩৮৮ ভোট।

কাংলাদেশ সময়: ২১৩০ নভেম্বর ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa