ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন

বান্দরবান পৌরসভা উপ-নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন সামসুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
বান্দরবান পৌরসভা উপ-নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেলেন সামসুল মো.সামসুল ইসলাম

বান্দরবান: বান্দরবান পৌরসভা উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.সামসুল ইসলাম।

শুক্রবার (০৯ জুন) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের কেন্দ্রীয় সভায় তার নাম চূড়ান্ত করা হয়, সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন বোর্ড সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্রে জানা যায়, বান্দরবান পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদ পেতে আওয়ামী লীগের ৫জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জেলা আওয়ামী লীগের মনোনয়ন কমিটির কাছে জমা দেন। পরে মনোনয়ন কমিটি যাচাইবাছাই শেষে মো.সামসুল ইসলাম, মোজাম্মেল হক বাহাদুর ও সৌরভ দাশ শেখরের নাম প্রস্তাব করে তালিকা তৈরি করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে প্রস্তাব পাঠানো হয়। এর পরে শুক্রবার (০৯ জুন) আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় বান্দরবান পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল ইসলামের নাম চূড়ান্ত হয়।

এদিকে পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে সামসুল ইসলামের নাম চূড়ান্ত হওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে  আনন্দ বিরাজ করছে এবং অনেকেই মনোনয়নপ্রাপ্ত মেয়র মো.সামসুল ইসলামকে শুভেচ্ছা জানান।

গত ১৫ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী মারা গেলে পৌরসভার মেয়র পদটি শূন্য হয়, পরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে প্যানেল মেয়র-১ সৌরভ দাশ শেখরকে ভারপ্রাপ্ত মেয়র নিয়োগ করা হয়। পরবর্তীতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বান্দরবান পৌরসভার জন্য উপ-নিবার্চন আয়োজনের আদেশে জারি করে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।