ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

হরিয়ান ইউপি নির্বাচনে আ. লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
হরিয়ান ইউপি নির্বাচনে আ. লীগের বিদ্রোহী প্রার্থীর জয় আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী জেবর আলী

রাজশাহী: রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী জেবর আলী।  

মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৫ হাজার ৬৭২ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা জালাল উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭০ ভোট। আর আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল হোসেন ৪ হাজার ১২৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।  

সোমবার (১৭ জুলাই) রাতে উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম প্রামাণিক।

এর আগে সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে বিরতিহীনভাবে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে স্ব স্ব কেন্দ্র থেকেই ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তারা। ৯টি কেন্দ্র থেকে পাওয়া তথ্যমতে ভোটের এ ফলাফল জানা গেছে।

প্রায় এক যুগ পর অনুষ্ঠিত এ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী অংশ নেন। অন্য তিন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আসতে পারেননি। এ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়া জেবর আলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ভোটে অংশ নেওয়ার কারণে তাকে উপজেলা আওয়ামী লীগ তাকে দল থেকে অব্যাহতি দিয়েছে।

এ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন। এর আগে প্রায় একযুগ আগে হরিয়ান ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তারপর সীমানা সংক্রান্ত জটিলতায় আর ভোট হয়নি। অবশেষে এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হলো। এক যুগ পর ভোট দিতে ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকেই ভোটারদের উপচেপাড়া ভিড় ছিল। কেন্দ্রগুলোতে ৮০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত ভোট পড়েছে।

দিনভর উৎসবমুখর পরিবেশেই কেন্দ্রে কেন্দ্রে গিয়ে ভোট দেন ভোটাররা। নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো গোলযোগ হয়নি।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী ছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন এবং সাধারণ সদস্য পদে ৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ছিলেন ১৯ হাজার ৫২৮ জন ভোটার ছিলেন এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসএস/জেএইচ
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।