ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

সিলেটে জামায়াত-শিবিরের তাণ্ডব, অর্ধশত ককটেল বিস্ফোরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৩
সিলেটে জামায়াত-শিবিরের তাণ্ডব, অর্ধশত ককটেল বিস্ফোরণ

সিলেট: সিলেট নগরজুড়ে তাণ্ডব শুরু করেছে জামায়াত শিবির কর্মীরা।

সোমবার বিকেলে বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে শেষ করলেও সন্ধ্যার সঙ্গে সঙ্গে হরতালের সমর্থনে নগরীর বন্দরবাজার, সোবহানীঘাট, সুবিদবাজার, চৌকিদেখি, দক্ষিণ সুরমা, শাহপরাণ গেট ও মেজরটিলা এলাকায় ঝটিকা মিছিল ও ককটেল বিস্ফোরণ ঘটায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় আলাদা আলাদা গ্রুপে জামায়াত-শিবির কর্মীরা মিছিল বের করে। মিছিলগুলো থেকে প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

পাঠান টুলা ও মদিনা মার্কেট এলাকায় সিলেট মহানগর শিবিরের সাবেক সভাপতি মাহমুদুর রহমান দিলওয়ারের নেতৃত্বে শতাধিক জামায়াত-শিবির কর্মী ঝটিকা মিছিল বের করে। মিছিল শেষ করার পথে পরপর কয়েকটি ককটেল ফোটানো হয়। এসময় আতঙ্কে কিছু সময় সড়কটিতে যান চলাচল বিঘ্নিত হয়।

এদিকে, হরতাল হরতাল স্লোগান দিয়ে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর এলাকায় টায়ারে আগুন দিয়ে পালিয়ে যায় একদল লোক। স্থানীয়রা জানিয়েছে, তারা জামায়াত-শিবির কর্মী।

অন্যদিকে, নয়াসড়ক মোড় নতুন মেডিকেল রোড এলাকায়ও পরপর ১০/১২ ককটেল বিস্ফোরণ ঘটায় জামায়াত-শিবির।

যোগাযোগ করা হলে বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল বের করার কথা স্বীকার করেন জামায়াতের সিলেট মহানগরের মুখপাত্র ফখরুল ইসলাম।

তিনি জানান, থানাভিত্তিক তারা মিছিল করে হরতাল পালনের আহ্বান জানান।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার অমূল্য ভূষণ বড়ুয়া বাংলানিউজকে বলেন, “বিভিন্ন স্থানে অনুমতি ছাড়া জামায়াত-শিবির মিছিল করেছে বলে শোনা যাচ্ছে। তবে পুলিশ কঠোর ভূমিকায় রয়েছে। যে কোনো নাশকতা সামলাতে প্রস্তুত রয়েছে পুলিশ। ”

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৩
এসএ/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।