ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

ভোলার তিন পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
ভোলার তিন পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: আসন্ন পৌরসভা নির্বাচনে ভোলা জেলার ৩টি পৌরসভায় মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে জেলা বিএনপি।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর প্রার্থীদের নাম ঘোষণা করেন।



এরা হলেন, ভোলা পৌরসভায় জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, দৌলতখান পৌরসভায় মেয়র প্রর্থী পৌর বিএনপি’র সহ সভাপতি আনোয়ার হোসেন কাকন ও বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র প্রার্থী পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান করিব।
 
সংবাদ সম্মেলনে গোলাম নবী আলমগীর বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীকে ভোলায় বিএনপি অংশগ্রহণ করবে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন ও স্থানীয় জেলা প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিএনপি দীর্ঘদিন থেকে আন্দোলন করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় আসন্ন পৌর নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে। এর নির্বাচনের মধ্যদিয়ে গণতন্ত্রকে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। প্রতিটি গণতান্ত্রিক দল জনগণের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে, সে চিন্তা করেই কাজ করছে বিএনপি।

নিরপেক্ষ নির্বাচনের শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, অতীতের নির্বাচনগুলো সুষ্ঠু হয়নি। উপজেলা পরিষদের নির্বাচন প্রহসনের নির্বাচন হয়েছে। তাই নির্বাচন কমিশন সঠিক দায়িত্ব পালন করলেই দেশ সঠিক পথে পরিচালিত হবে। এ সময় তিনি গণমাধ্যমে এসব তথ্য তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
 
গোলাম নবী আলমগীর আরো বলেন, পৌর নির্বাচনে বিএনপি’র প্রার্থী নির্বাচিত হলে প্রতিটি নাগরিকের উন্নয়নে কাজ করবে। একটি সুন্দর পরিবেশের সৃষ্টি হবে।

কেন্দ্র থেকে ঘোষণা এলেই বিএনপি মাঠে গণসংযোগে শুরু করবে বলেও জানান জেলা বিএনপি নেতারা।

পৌর বিএনপি’র সভাপতি মাজাহারুল ইসলামের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ফারুক মিয়া, সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান।
 
এছাড়াও উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান, জেলা বিএনপি’র সাংগঠনিক এনামুল হক, পৌর বিএনপি’র সভাপতি আবদুর রব আকন, জেলা যুবদল আহ্বায়ক তরিকুল ইসলাম কায়েদ, যুগ্ম আহ্বায়ক কবির হোসেন, থানা যুবদল যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন, থানা যুবদল সভাপতি আবদুর রহমান, জেলা কৃষক দল সভাপতি মোস্তফা মিয়াজী, সাধারণ সম্পাদক লোকমান গোলদার, জেলা ছাত্রদল সাপতি খন্দকার আল আমিন।

এছাড়াও সংবাদ সম্মেলনে দলীয় অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, আসন্ন পৌর নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করার মধ্যদিয়ে নির্বাচনী মাঠ সরগরম ও চাঙ্গা হয়ে উঠবে বলে মনে করেন সাধারণ ভোটার ও এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।