ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

এমপিদের প্রচারণার সুযোগ দাবি আ’লীগের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
এমপিদের প্রচারণার সুযোগ দাবি আ’লীগের ছবি: ইকরাম-উদ দৌলা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আসন্ন পৌরসভা নির্বাচনে এমপিদের প্রচারণায় সুযোগ রাখার দাবি জানিয়েছে আওয়ামী লীগ।  
 
রোববার (২৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের এ কথা জানান।


 
তিনি বলেন, এমপিরা কোনো এক্সিকিউটিভ পাওয়ার হোল্ড করেন না। এছাড়া তারা কোনো প্রফিটও হোল্ড করেন না। তাই নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়াটা এমপিদের সাংবিধানিক অধিকার। বিধিমালায় এমপিদের প্রচারণার বাইরে রাখা হয়েছে। কিন্তু বিষয়টি সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। তাই পৌর নির্বাচনে এমপিদের প্রচারণায় সুযোগ দেওয়ার দাবি জানিয়েছি, যেন সাংবিধানিক অধিকার লঙ্ঘন না হয়। জবাবে সিইসি জানিয়েছেন, বৈঠকে বসে আইন পর্যালোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
 
হানিফ বলেন, আমরা অবাধ, সুষ্ঠু নির্বাচন চাই। নির্বাচন কমিশন ও প্রশাসনের যতটুকু ক্ষমতা আছে ততটুকু প্রয়োগ করবে। আশা করি, সব দল নির্বাচনে অংশ নেবে।
 
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ দলীয় এই এমপি বলেন, সিইসি’কে বলেছি যেন সব দল নির্বাচনে অংশ নেয়, এজন্য দলগুলো যে দাবি করেছে সেগুলো যেন কনসিডার করা হয়।
 
এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে নির্বাচনী কমিশন কার্যালয়ে আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সিইসি কাজী রকিব উদ্দীন আহমেদের বৈঠক শুরু হয়।

মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে আওয়ামী লীগ প্রতিনিধি দলে ছিলেন- দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও আফজাল হোসেন।
 
আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৬টি পৌরসভায় ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর ও প্রার্থী প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর।
 
বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫/আপডেট: ১৪৩২ ঘণ্টা
ইইউডি/আরএম

** সিইসি’র সঙ্গে বৈঠকে আ’লীগ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa