ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

সিলেটে ২৩ মেয়র প্রার্থীসহ ১৬৫ জনের মনোনয়ন দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
সিলেটে ২৩ মেয়র প্রার্থীসহ ১৬৫ জনের মনোনয়ন দাখিল

সিলেট: সিলেটের তিন পৌরসভায় মেয়র পদে ২৩ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। সাধারণ কাউন্সিলর পদে ১১৮ এবং সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ২৪ প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন।

তিনটি পদে মোট ১৬৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এ তিন পৌরসভায় দলীয় সিদ্ধান্তের বাইরে থেকে মেয়র পদে আওয়ামী লীগের ৩ জন এবং জাতীয় পার্টির (জাপা) একজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

গোলাপগঞ্জ: আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী জাকারিয়া আহমদ পাপলু, বিএনপি মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী, জাতীয় পার্টি থেকে সোহেদ আহমদ ও খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র থেকে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুল জব্বার চৌধুরী। এছাড়া যুবলীগ নেতা আমিনুল ইসলাম রাবেল ও স্বতন্ত্র প্রার্থী আমিনুর রহমান লিপন মেয়র পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

পৌরসভা নির্বাচনে রিটানিং অফিসার আজিজুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৪২জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

কানাইঘাট: কানাইঘাট পৌরসভায় মেয়র পদে ১০জন, সাধারণ কাউন্সিলর ৪৪ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার কামাল আহমদ।

এ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও বর্তমান পৌর মেয়র লুৎফুর রহমান, বিএনপি থেকে উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক রহিম উদ্দিন ভরসা, জাতীয় পার্টি (জাপা) থেকে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বাবুল আহমদ, খেলাফত মজলিসের হাফিজ মো. ইসলাম উদ্দিন, জাসদ থেকে তাজ উদ্দিন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জামায়াত নেতা ওলিউল্লাহ, জাতীয় পার্টির সোহেল আমীন, নিজাম উদ্দিন, সিরাজুল ইসলাম ও সুলতান আহমদ।

জকিগঞ্জ: সীমান্তবর্তী এ পৌরসভায় মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর ৩২ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং অফিসার আল আমিন।

এ পৌরসভায় আওয়ামী লীগ থেকে মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, জাতীয় পার্টি (জাপা) থেকে পৌর জাতীয় পার্টির আহ্বায়ক ও বর্তমান মেয়র আবদুল মালেক ফারুক, বিএনপি থেকে পৌর বিএনপি’র সাবেক সভাপতি অধ্যাপক বদরুল হক বাদল, খেলাফত মজলিস থেকে জহুরুল হক, আল ইসলাহ থেকে কাজী হিফজুর রহমান মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফারুক আহমদ।

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী প্রস্তাবক, সমর্থকসহ পাঁচজন নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসেন প্রার্থীরা। তিনটি পৌরসভাতেই মনোনয়ন জমাদান শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
এনইউ/এএএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa