ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

খুলনায় ৯৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
খুলনায় ৯৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

খুলনা: খুলনার পাইকগাছা ও চালনা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মেয়র পদে আটজনসহ ৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দিয়েছেন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৭১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের ১৭ জন প্রার্থী।



শেষ দিন বৃহস্পপতিবার (৩ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার দফতরে মনোনয়নপত্র জমা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পাইকগাছা ও চালনা পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের জন্য মেয়র, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পাইকগাছা পৌরসভায় মেয়র পদে মোট মনোনয়নপত্র জমা পড়েছে পাঁচটি। মেয়র পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন- বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও পৌর আওয়ামী লীগের  সভাপতি শেখ কামরুল হাসান টিপু এবং পাইকগাছা পৌরসভার বর্তমান প্যানেল মেয়র ও জেলা যুবলীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্তা, বিএনপি মনোনীত অ্যাডভোকেট জিএম আব্দুস সাত্তার ও স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা অ্যাডভোকেট আব্দুল মজিদ গাজী।

এ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চালনা পৌরসভায় মেয়র পদে বর্তমান মেয়র ড. অচিন্ত্য কুমার মন্ডল, আওয়মী লীগ মনোনীত প্রার্থী চালনা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সনত কুমার বিশ্বাস ও বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির আহ্বায়ক শেখ আব্দুল মান্নান।

এছাড়া সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সির পদে ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

পাইকগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা (সহকারী রিটার্নিং কর্মকর্তা) মো. হযরত আলী জানান, এ পৌরসভায় মেয়র পদে পাঁচজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও একমাত্র নারী প্রার্থী মোসাম্মৎ সুরাইয়াবানু মনোনয়নপত্র জমা দেননি।

এছাড়া কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে আটজনের স্থলে সাতজন মনোনয়নপত্র জমা দেন।

অপরদিকে দাকোপ উপজেলা নির্বাচন কর্মকর্তা (সহকারী রিটার্নিং কর্মকর্তা) কাজী মাহমুদ হোসেন জানান, চালনা পৌরসভায় মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৩৭ জনের স্থলে ৩৪ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
বাংলাদেশ সময় : ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa