ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

পৌর নির্বাচন

বাগেরহাটের ২ পৌরসভায় ১১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বাগেরহাটের ২ পৌরসভায় ১১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বাগেরহাট: বাগেরহাটের ২টি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের দুই, বিএনপির দুই, স্বতন্ত্র দুই, জাতীয় পার্টির একজন এবং ইসলামী আন্দোলনের একজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া সংশ্লিষ্ট বাগেরহাট ও মোরেলগঞ্জ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৮১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।



বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) পৌর নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাগেরহাটের এ দুই পৌরসভায় মেয়র পদে ৮ জনসহ মোট ১১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

বাগেরহাট পৌরসভা:
মেয়র পদে বাগেরহাট পৌরসভায় চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খান হাবিবুর রহমান, বিএনপি মনোনীত প্রার্থী আবুল কালাম মো. আব্দুল হাই, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন এবং জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী দলের জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক মির্জা আলী হাসান।  

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মোরেলগঞ্জ পৌরসভা:
মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও মোরেলগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মনিরুল হক তালুকদার, বিএনপি থেকে পৌর বিএনপির আহ্বায়ক আব্দুল মজিদ জব্বার, স্বতন্ত্র হিসেবে জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় কমিটির সদস্য ও মোরেলগঞ্জ উপজেলা আহ্বায়ক সোমনাথ দে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মোকাম্মেল হোসেন ফকির।

এছাড়া মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসার মোহাম্মদ মামুন-উল-হাসান এবং মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa