ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

গোবিন্দগঞ্জ-সুন্দরগঞ্জে আ’লীগের ৬ বিদ্রোহী প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
গোবিন্দগঞ্জ-সুন্দরগঞ্জে আ’লীগের ৬ বিদ্রোহী প্রার্থী

গাইবান্ধা: গাইবান্ধার তিনটি পৌরসভায় (গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও সুন্দরগঞ্জ) মেয়র ও কাউন্সিলর পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

তবে গাইবান্ধায় কোনো দলের বিদ্রোহী প্রার্থী না থাকলেও সুন্দরগঞ্জ ও গোবিন্দগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের ৬ জন বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।



বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন বলে বাংলানিউজকে জানান জেলা নির্বাচন কর্মকর্তা শাহীনুর প্রামানিক।  

গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৭৪ ও  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৬ জন।

আওয়ামী লীগের প্রার্থীরা হলেন, জেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, বিএনপির প্রার্থী শহর বিএনপির সভাপতি শহীদুজ্জামান শহিদ।

এছাড়া স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন বর্তমান পৌর মেয়র শামছুল আলম, মির্জা হাসান, ফেরদাউছ আলম, আনোয়ার উল হাসান সাহিব, অ্যাডভোকেট সরদার রোকনুজ্জামান পলাশ, ও আরিফুল ইসলাম চৌধুরী শাহীন।

গোবিন্দগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৮টি, কাউন্সিলর পদে ৩৭টি ও  সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৬টি মনোনয়পত্র জমা পড়েছে। গোবিন্দগঞ্জে বিএনপি, জাপার বিদ্রোহী  প্রার্থী না থাকলেও আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান সরকার ছাড়াও বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগ সদস্য মুকিতুর  রহমান রাফি ও পৌর আওয়ামী লীগ সদস্য কে এম জাহাঙ্গীর আলম মেয়র পদে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ থেকে গোবিন্দগঞ্জ পৌরসভায় পৌর আ’লীগ সভাপতি বর্তমান মেয়র আতাউর রহমান সরকার, বিএনপি থেকে গোবিন্দগঞ্জ পৌর বিএনপির সভাপতি ফারুক আহম্মেদ, জাপার আকতার হোসেন জুয়েল, স্বতন্ত্র হিসেবে মুকিতুর রহমান রাফি, কে এম জাহাঙ্গীর আলম, ওর্য়ার্কাস পার্টির এম এ মতিন মোল্লা, স্বতন্ত্র হিসেবে মঞ্জুরী মোর্শেদা ও পৌর জামায়াতের আমির আবুল  কালাম আজাদ।

সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৯টি, কাউন্সিলর পদে ৩০টি ও  সংরক্ষিত মহিলা  কাউন্সিলর পদে ১৩টি মনোনয়পত্র জমা পড়েছে। সুন্দরগঞ্জেও বিএনপি, জাপার বিদ্রোহী প্রার্থী না থাকলেও  আওয়ামী লীগ আবদুল্লাহ আল মামুন ছাড়াও পৌর আ’লীগ সহ-সভাপতি এবিএম মাসুদুল ইসলাম চঞ্চল ও উপজেলা আওয়ামী লীগ সদস্য লুৎফর রহমান মুক্তা, দেবাশীষ কুমার সাহা, শাহীন আহম্মেদ সবুজ মেয়র পদে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সুন্দরগঞ্জে মেয়র পদে আ’লীগ থেকে বর্তমান মেয়র আবদুল্লাহ আল মামুন, বিএনপি থেকে পৌর বিএনপির উপদেষ্টা আজাদুল করিম প্রামাণিক। জাপা থেকে সুন্দরগঞ্জ পৌর জাতীয় পার্টির সহ-সভাপতি মশিউর রহমান, জাসদের শাহদত হোসেন সবুজ, জেপির মশিয়ার রহমান, স্বতন্ত্র হিসেবে এটিএম মাসুদুল আলম চঞ্চল, লুৎফর রহমান মুক্তা, অধ্যক্ষ শাহীন আহম্মেদ, দেবাশীষ কুমার সাহা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।