ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

বরগুনায় তিন পৌরসভায় ১৬২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
বরগুনায় তিন পৌরসভায় ১৬২ প্রার্থীর মনোনয়নপত্র জমা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরগুনা: বরগুনার ৩ পৌরসভায় (বরগুনা, পাথরঘাটা ও বেতাগী) মেয়র পদে ২০জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১০৮ ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ৩৪ জন তাদের মনোনয়নপত্র স্ব স্ব নির্বাচনী এলাকার রিটানিং অফিসারের কার্যালয়ে জমা দিয়েছেন।



বরগুনা পৌরসভা
বরগুনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে। এরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহদাত হোসেন, বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন কবির ও সাবেক মেয়র এবং বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট শাহজাহান, বিএনপি সমর্থিত এসএম নজরুল ইসলাম, জাতীয় পার্টি সমর্থিত আবদুল জলিল ও এনপিপি সমর্থিত মাহবুবুল আলাম মান্নু।

এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন, সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১১ জন তাদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দেন।

বেতাগী পৌরসভা
বেতাগী পৌরসভায় মেয়র পদে ৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দিয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এবিএম গোলাম কবির, বিএনপি সমর্থিত হুমায়ুন কবির, বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস, জাতীয় পার্টির সমর্থনে (স্বতন্ত্র) নাসির উদ্দিন পিযুস, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) আবদুল ওয়াজেদ হাওলাদার, বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) হিসেবে জাহাঙ্গীর আলম লাভলু ও কামরুজ্জামান মিলন, (স্বতন্ত্র) হাফেজ মাহবুবুর রহমান ও খলিলুর রহমান খান।

এছাড়াও এ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন, সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১০ জন তাদের মনোনয়ন পত্র বেতাগী রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দিয়েছেন।

পাথরঘাটা পৌরসভা
পাথরঘাটা পৌরসভায় মেয়র পদে ৪জন প্রার্থী রিটার্নিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- বরগুনার পাথরঘাটায় আওয়ামী লীগ সমর্থিত আনোয়ার হোসেন আকন্দ, বিএনপি সমর্থিত মল্লিক আইউব, জাতীয় পার্টি সমর্থিত আবুল কালাম আজাদ ও স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান।

এছাড়াও এই পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন, সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১৩ জন তাদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কার্যালয়ে জমা দেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়ন যাচাই বাছাই করা হবে। ১৩ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ও ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa