ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

জামায়াত নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উদ্বেগ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
জামায়াত নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উদ্বেগ রাশেদ খান মেনন ও ফজলে হোসেন বাদশা (ফাইল ফটো)

ঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আসন্ন পৌরসভা নির্বাচনে স্বাধীনতাবিরোধী ও নিবন্ধন বাতিল হওয়া দল জামায়াত নেতাদের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন।

শুক্রবার (০৪ ডিসেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ উদ্বেগ প্রকাশ করেন।



মেনন-বাদশা বলেন, জামায়াত দলগতভাবেই যুদ্ধাপরাধী। এটি এখন আর কেবল অভিযোগ নয়, বরং আদালতের বিচারে প্রমাণিত সত্য। শুধু তাই নয়, দলটির সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদ ফাঁসির আগে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনে এবং জামায়াতের আমির মতিউর রহমান নিজামী সুপ্রিমকোর্টে বিচার চলাকালীন সময় একাত্তরে তাদের স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ড স্বীকার করে নিয়েছেন।

‘আগামী ৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনে তারা অংশ নিতে যাচ্ছেন, যা খুবই উদ্বেগের’।

ওয়ার্কার্স পার্টির বিবৃতিতে এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্বশীল ভূমিকা গ্রহণের আহ্বান জানিয়ে বলা হয়, আমরা আমাদের পার্টির পক্ষ থেকে ইতোমধ্যেই প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে জামায়াত সদস্যদের নির্বাচনে প্রার্থিতার বিষয়ে এ সব বক্তব্য তুলে ধরেছি। এখন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সংবিধান সমুন্নত রেখে জনজীবনের নিরাপত্তা নিশ্চিত করাটা নির্বাচন কমিশনের দায়িত্ব।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad