ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

নির্বাচন

কুমিল্লার ২ পৌরসভায় ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
কুমিল্লার ২ পৌরসভায় ৪ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

কুমিল্লা: কুমিল্লার বরুড়া ও চৌদ্দগ্রাম পৌরসভায় মেয়র পদে ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শনিবার (৫ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।



দুপুরে বরুড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী নজরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. লুৎফুন্নাহার নাজিমের ব্যক্তিগত সহকারী হারুনুর রশীদ বাংলানিউজকে জানান, নজরুল ইসলামের মনোনয়নপত্রে ১০০ জন ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় তা বাতিল করা হয়েছে।

এদিকে, চৌদ্দগ্রাম পৌরসভায় বিএনপি, স্বতন্ত্র (জামায়াত) ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও চৌদ্দগ্রামের ইউএনও দেবময় প্রধান বাংলানিউজকে জানান, ঋণ খেলাপির জন্য বিএনপির প্রার্থী কেন্দ্রীয় যুবদলের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. জি এম রাব্বানী নয়ন, হলফনামায় স্বাক্ষর না থাকায় জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো, খোরশেদ আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া মনোনয়নপত্রের সঙ্গে সংযুক্ত ১০০ ভোটারের স্বাক্ষরের মধ্যে একজন অনেক আগে থেকেই বিদেশে অবস্থান করায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা জামায়াতের সাবেক আমির বেক আমীর ও জেলা কর্মপরিষদের সদস্য শাহাবউদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
 
এর ফলে চৌদ্দগ্রামে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মিজানুর রহমানের সঙ্গে নির্বাচনী লড়াইয়ে থাকলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa